ঝটপট নাস্তা হিসেবে আজকাল ভেজিটেবল রোলের চাহিদা দিন দিন বাড়ছে। সহজেই নানা ধরনের সবজি যোগ করা যায় তাই ভেজিটেবল রোল পুস্টির দিকে দিয়ে অনন্য, নুডলস সবজি রোল অনেক মজার।   

আজ বিকেলের নাস্তায় থাকছে নুডলস ভেজিটেবল রোলঃ 

চলুন আজ দেখে নেই বাচ্চাদের প্রিয়-অপ্রিয় মিশ্রণে তৈরি ‘নুডলস সবজি রোল।

প্রথমে দেড় কাপ ময়দা, এক চিমটি লবণ, সামান্য তেল ও পরিমাণ মতো পানি নিয়ে ভালোভাবে মেখে খামির/মন্ড তৈরি করে রেখে দিন আধা ঘণ্টা। দুইটা নুডলস সিদ্ধ করে পানি ঝড়িয়ে নিন এবং একটা ডিম সেদ্ধ করে রাখুন।

এবার প্যানে তেল গরম করে একটি মাঝারি আকারের পেঁয়াজ কুঁচি ও আধা কাপ মুরগির কিমা/গরুর কিমা/চিংড়ি দিয়ে কিছুক্ষণ ভাঁজুন। কিছুটা ভাঁজা হলে এতে একটি ডিম আর পছন্দের সবজি কুঁচি যেমন, মটরশুঁটি এক কাপ, বাঁধাকপি কুঁচি আধা কাপ, একটা গাজর কুঁচি, একটা ক্যাপ্সিকাম এর অর্ধেক কুঁচি করে দিয়ে আরো কিছুক্ষণ ভাঁজুন। এই সবজি গুলো না পেলে হাতের কাছে যে সবজি পাবেন সেটাই ব্যবহার করুন, মোট কথা নানা ধরনের সবজি দিয়ে মজাদার পুস্টিকর নাস্তা তৈরি করতে হবে যেটা বাচ্চারা মজা করে খাবে।

এরপর সেদ্ধ নুডলস, স্বাদমতো লবণ, এক টেবিল চামচ সয়াসস, দুই টেবিল চামচ  টমেটো সস, ৩/৪ টা কাঁচামরিচ ফালি দিয়ে কিছুক্ষণ নেড়ে চুলা থেকে নামিয়ে এর ওপর একটা সেদ্ধ ডিম কুঁচি করে সবজি আর নুডলসের সাথে মেশান।

এবার ময়ান করে রাখা ময়দা দিয়ে পাতলা করে ছোট ছোট আকারের রুটি বেলে হালকা সেঁকে নিন। এখন এই রুটির ভেতরে একপাশে সবজি আর নুডলসের পুর রেখে রুটির অন্য পাশ ভাঁজ করে নিয়ে গোল করে দুই দিকের মুখ বন্ধ করে নিন। এবার গরম ডুবো তেলে মচমচে বাদামী করে ভেঁজে নিন। বিকেলের নাস্তায় বাচ্চাদের পরিবেশন করুন সস বা চাটনির সাথে গরম গরম “নুডলস সবজি রোল”।

নুডলস এর রেসিপি নিয়ে নানা জন নানা ভাবে ট্রল করে তবে নুডুলস আসলেই আমাদের ব্যাস্ত জিবনের অনেকটা সময় বাঁচিয়ে দিচ্ছে। এছাড়া যে সকল নারীরা চাকরি এবং সংসার একহাতে সামলান তাদের জীবনে নুডুলস আশীর্বাদ হয়ে এসেছে। দেবী দুর্গার মত সকল নারীর রয়েছে ১০ হাত!

সকল সুপার মমদের জন্য বিম্নম্র শ্রদ্ধা এবং ভালোবাসা।


No comments so far.

Leave a Reply